Home » আড্ডা » গোদাগাড়ীর পদ্মা নদীতে বৈশাখী মেলা
গোদাগাড়ীর পদ্মা নদীতে বৈশাখী মেলা

গোদাগাড়ীর পদ্মা নদীতে বৈশাখী মেলা

গোদাগাড়ী (রাজশাহী) সংবাদদাতা ০
রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার পদ্মা নদীতে আয়োজন করা হয়েছে বৈশাখী মেলার। গোদাগাড়ী মডেল থানার সামনে পদ্মা নদীতে জেগে ওঠা চরে সাত দিন ব্যাপি এই মেলার আয়োজন করা হয়েছে। মেলাকে ঘিরে আজ ৯ এপ্রিল রোববার থেকেই পদ্মার নদীর পাড়ে চলছে নানা প্রস্তুতি ও সাজ সজ্জার কাজ।

 

 

 

পদ্মায় প্রাকৃতিকভাবে জেগে উঠা নৌকা সাদৃশ্য চরের নাম দেয়া হয়েছে ছেঁড়া দ্বীপ। এই দ্বীপটি মেলার কন্ট্রোল রুম হিসেবে ব্যবহার করা হবে। মেলার প্রথমদিন পান্তা ভাত খাওয়ার আয়োজন করা হয়েছে ছেঁড়া দ্বীপে। এছাড়া সংলগ্ন পদ্মা তীরে রঙয বেরঙয়ের ছাতা বসিয়ে সৌন্দর্য বর্ধন করা হচ্ছে। পড়ন্ত বিকেলে সূর্যাস্তের মনোমুগ্ধকর দৃশ্য সেখান থেকে উপভোগ করা যাবে। মেলার প্রস্তুতির খবর এলাকায় জানাজানি হওয়ায় এখন থেকেই পদ্মার পাড়ে দর্শনার্থীদের সংখ্যা বেড়েছে।

 

বৈশাখী মেলা উদযাপন কমিটির সভাপতি রবিউল আলম ও সাধারণ সম্পাদক আকবর আলী বলেন, মেলায় পুতুল নাচ, মোটর সাইকেল খেলা, নাগরদোলা, ট্রেন, বোট রাইড, স্পীড বোট, পানির ফোয়ারা সহ গ্রামীন পরিবেশের নানা খেলাধূলার আয়োজন থাকছে। মেলায় প্রবেশ ফি রাখা হয়েছে ১০ টাকা। মেলার শেষ দিন লটারি করে টিকিটধারীদের মধ্যে কয়েকজনকে পুরস্কার দেয়া হবে। এছাড়া মেলা চলাকালে প্রতি সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

 

 

আয়োজকরা জানান, দীর্ঘদিন পর গোদাগাড়ীতে বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে। মেলার প্রধান উপদেষ্টা করা হয়েছে রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। মেলার সার্বিক নিরাপত্তার দায়িত্বে রয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজ ও গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি।

 

 

 

আয়োজকরা জানান, গোদাগাড়ী পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হবার পর প্রয়াত আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক ১৪০৭ বাংলা সনে গোদাগাড়ী আফাজি বালিকা বিদ্যালয়ে প্রথম বৈশাখী মেলার আয়োজন করেছিলেন। দীর্ঘদিন পর এবার গোদাগাড়ীর সুধীজনদের নিয়ে পদ্মার তীরে অত্যন্ত মনোমুগ্ধকর পরিবেশে বৈশাখী মেলার  আয়োজন করা হয়েছে।

 

 

 

বাংলার কথা/এপ্রিল ০৯, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*