Home » অন্যান্য » সারাদেশের সাংবাদিকদের তালিকা হচ্ছে
সারাদেশের সাংবাদিকদের তালিকা হচ্ছে

সারাদেশের সাংবাদিকদের তালিকা হচ্ছে

বাংলার কথা ডেস্ক ০

সারাদেশের সাংবাদিকদের তালিকা প্রণয়নের জন্য জেলা প্রশাসকদের (ডিসি) কাছে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ প্রেস কাউন্সিল। গত বৃহস্পতিবার থেকে জেলা প্রসাশকদের কাছে দেশের সাংবাদিকদের একটি তালিকা তৈরির জন্য এ চিঠি পাঠানো হয় বলে প্রেস কাউন্সিল সূত্রে জানা গেছে।

প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার বলেন, মূলত সারাদেশের সাংবাদিকদের একটা তালিকা করার জন্যই প্রেস কাউন্সিলের এই উদ্যোগ। এ লক্ষ্যে গত বৃহস্পতিবার জেলা প্রশাসকদের চিঠি পাঠানো হয়েছে। ডিসিরা একটি তালিকা তৈরি করে তা প্রেস কাউন্সিলে পাঠাবেন। পরবর্তীতে এটা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

তিনি বলেন, অন্যদিকে উপজেলা পর্যায়ে সাংবাদিকদের তালিকা সেখানকার নির্বাহী কর্মকর্তারা সংগ্রহ করে তা জেলা প্রশাসকদের কাছে পাঠাবেন। সব শেষ তালিকা যখন আমাদের হাতে এসে পৌঁছাবে তখন এটাকে আমরা প্রেস কাউন্সিলের ওয়েবসাইটে সংরক্ষণ করে রাখবো।

তিনি আরো বলেন, প্রত্যেক পেশায় একটা স্বীকৃতির বিষয় থাকে। যারা আইনজীবী তাদের নির্ধারিত শিক্ষাগত যোগ্যতার পর বাংলাদেশ বার কাউন্সিল থেকে সনদ নিতে হয়। কিন্তু সাংবাদিকতায় সে ধরনের কোনো কিছু নেই। তাই যে কেউ এই পেশায় এসে মূলধারার সাংবাদিকদের ভাবমূর্তি নষ্ট করেন। এ কারণেই এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সূত্র- জাগো নিউজ/ ২১ জানুয়ারী,২০১৭