Today October 18, 2017, 2:50 am |
Home » উত্তরের খবর » ৩০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওরা ত্রাণ নিয়ে এলো রাজীবপুর

৩০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওরা ত্রাণ নিয়ে এলো রাজীবপুর

সহিজল ইসলাম, রাজীবপুর (কুড়িগ্রাম) ০

ঢাকা থেকে কুড়িগ্রাম জেলার রাজীবপুর উপজেলার দূরত্ব সড়ক পথে প্রায় ৩শ’ কিলোমিটার। মানবসেবা করতে এই ৩শ’ কিলোমিটার পথ পাড়ি দিয়ে রাজীবপুর উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষকে ত্রাণ দিতে এসেছে ঢাকার মিরপুর থানার ৭ নং ওয়ার্ডের ‘এইচ ক্লাব’ সহ ১৩টি সামাজিক সংগঠন। ১৭ সেপ্টেম্বর রবিবার উপজেলার নদী বিচ্ছিন্ন কোদালকাটি ইউনিয়নে বন্যার্ত ৫শ’ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে এসব সংগঠন।

ত্রাণ বিতরণে সার্বিক সহযোগিতা করেন রাজীবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিউল আলম। কোদালকাটি ইউনিয়নের বিভিন্ন গ্রামে ত্রাণ বিতরণকালে আরো উপস্থিত ছিলেন কোদালকাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর ছক্কু।

বিতরণ করা ত্রাণের মধ্যে ছিল চাল, ডাল, তেল, চিড়া, সাবান, স্যালাইন, ঔষধ, লবন, গুড়, দিয়াশলাই, মোমবাতি ও শুকনো খাবার।

ত্রাণ পেয়ে পাখিউড়া গ্রামের রহিজ উদ্দিন (৬০) বলেন, ‘বানের পর থিকা কাম কাজ নাই, খাওনের খুব কষ্ট। আইজকা রিলিফ পাইছি। কয়েকদিন আর খাওনের চিন্তা নাই।’

সংগঠনগুলোর মধ্যে এইচ ক্লাব এর সভাপতি আজমল করিম, হিড়িক এর আব্দুল ওয়ালিদ সুজন, অগোচড় এর সভাপতি জিতু, দূরন্ত পথিক এর রাজিব ত্রাণ বিতরণের সময় জানান, মানুষ মানুষের জন্য। পত্র পত্রিকা এবং টেলিভিশন চ্যানেলগুলোতে কুড়িগ্রামের বন্যা দুর্গত মানুষের কষ্ট দেখতাম। তারপর আমরা সিদ্ধান্ত নিলাম আমরা বন্যাদুর্গতদের জন্য কিছু করব। পরে আমাদের মাঝে আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে রাজীবপুর উপজেলা সিলেক্ট করি। তারপর উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিউল আলমের সাথে আমাদের যোগাযোগ হয়। তিনি আমাদের এই উদ্যোগে সহযোগিতা করেছেন। ভবিষ্যতে দেশের দুর্যোগকালীন সময়ে মানুষের প্রতি তাদের সহযোগিতা করার চেষ্টা অব্যাহত থাকবে বলে জানান তারা।

০ সহিজল ইসলাম, মোবাইল: ০১৭১৩৭৬১৩৫২

বাংলার কথা/সেপ্টেম্বর ১৮, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
সহকারী সম্পাদক (রংপুর বিভাগ): তিতাস আলম
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com