Today October 18, 2017, 2:50 am |
Home » উত্তরের খবর » হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ ও কাঁচা মরিচ আমদানি শুরু

হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ ও কাঁচা মরিচ আমদানি শুরু

হিলি প্রতিনিধি 0

তিনদিন বন্ধ থাকার পর ভারত থেকে হিলি স্থলবন্দর দিয়ে ফের পেঁয়াজ ও কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। ভারতে বন্যার কারণে ব্রিজ ক্ষতিগ্রস্ত হওয়ায় পেঁয়াজ ও কাঁচা মরিচ আমদানি বন্ধ ছিল। তবে এসময় বন্দর দিয়ে অন্যান্য পণ্যের আমদানি স্বাভাবিক ছিল।

হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ জানান, ভারতে বন্যায় সেদেশের গঙ্গারামপুরে একটি ব্রিজ ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে পণ্যবাহী ট্রাক চলাচল করতে না পারায় হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ ও কাঁচা মরিচ আমদানি বন্ধ হয়ে যায়। এর ফলে বন্দর দিয়ে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত এই তিনদিন পেঁয়াজ ও কাঁচা মরিচ আমদানি বন্ধ ছিল। তবে এসময় ভারতের হিলি পার্কিংয়ে চালসহ অন্যান্য পণ্যের বেশ কিছু পণ্যবাহী ট্রাক আটকা ছিল। ব্রিজের সংস্কার কাজ শেষে রবিবার (২০ আগস্ট) খুলে দেওয়া হলে বন্দর দিয়ে আবারও পেঁয়াজ ও কাঁচা মরিচ আমদানি শুরু হয়। তবে এর পরিমাণ আগের তুলনায় কিছুটা কম। বন্দর দিয়ে রবিবার থেকে সোমবার পর্যন্ত দুই দিনে ৩৪ ট্রাক পেঁয়াজ ও ২ ট্রাক কাঁচা মরিচ আমদানি হয়েছে।

ভারতীয় ব্যবসায়ীরা আমাদেরকে জানিয়েছেন, বন্যার কারণে সেদেশের প্রধান সড়কগুলোর দুই পাশের শরণার্থিরা আশ্রয় নেওয়ায় সড়ক দিয়ে পুরোপুরি যানবাহন চলাচল স্বাভাবিক হয়নি। শুধু রাতের বেলায় পুলিশি প্রহরায় পেঁয়াজ ও কাঁচা মরিচের ট্রাকগুলোকে চলাচল করতে দেওয়া হচ্ছে। পানি কমে গেলে সড়ক থেকে শরণার্থিরা সড়ে গেলে বন্দর দিয়ে পুরোদমে পেঁয়াজ ও কাঁচা মরিচসহ অন্যান্য সব পণ্যের আমদানি স্বাভাবিক গতিতে শুরু হবে।

 বাংলার কথা/হালিম/২২ আগস্ট, ২০১৭

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
সহকারী সম্পাদক (রংপুর বিভাগ): তিতাস আলম
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com