Today May 27, 2018, 7:59 pm |
Home » উত্তরের খবর » সাত দফা দাবিতে রাজশাহীতে সওজ কর্মচারীদের মানববন্ধন

সাত দফা দাবিতে রাজশাহীতে সওজ কর্মচারীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহীতে সাত দফা দাবিতে মানববন্ধন করেছে সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন। কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ি সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন রাজশাহী জেলা সংসদের উদ্যোগে আজ ১২ নভেম্বর রবিবার বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে সড়ক ও জনপথ অধিদফতরের সাত হাজার ৫৯ জন ওয়ার্কচার্জড শ্রমিক কর্মচারীর নিয়মিতকরণসহ ঘোষিত সাত দফা  দ্রুত সময়ের মধ্যে পূরণের জোর দাবি জানানো হয়। দাবি পূরণ না হলে কর্মবিরতি পালনসহ কঠোর কর্মসূচি ঘোষণারও হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন- সওজ শ্রমিক কর্মচারী ইউনিয়নের রাজশাহী জেলা সভাপতি সৈয়দ রেজায় করিম বুলবুল ও সাধারণ সম্পাদক আসিক হোসেন সজল। এ সময় সওজের শ্রমিক-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সওজ কর্মচারী ইউনিয়নের দাবিগুলো হলো- জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক যাচাই বাছাইকৃত ২ হাজার ৬৬৭ জন ওয়ার্কচার্জড কর্মচারীকে দ্রুততম সময়ের মধ্যে শূণ্য পদের বরাবরে নিয়মিতকরণ এবং অবশিষ্ট ৪ হাজার ৩৯২ জন ওয়ার্কচার্জড কর্মচারীকে শর্ত শিথিল করে কনভার্টেড রেগুলারের আওতায় এনে নিয়মিত করণের প্রজ্ঞাপন/এসআরও জারি করতে হবে। বিভিন্ন শ্রেণী/সড়ক বিভাগে কর্মরত কর্মচারী কর্তৃক হাইকোর্ট/সুপ্রিমকোর্টে দায়েরকৃত মামলার রায় ও নির্দেশনা দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে। ওয়ার্কচার্জড কর্মচারীদের নিয়মিতকরণের পর মাস্টাররোল কর্মচারীদেরকেও নিয়মিত সংস্থাপনে আনয়ন করতে হবে। পূর্বের ন্যায় মাস্টাররোল কর্মচারীদেরকে জাতীয় বেতন স্কেল- ২০১৫ অনুযায়ী শ্রেণীভিত্তিক সারাদেশে একই হারে দৈনিক মজুরী নির্ধারণ করতে হবে।

কনভার্টেড নিয়মিত কর্মচারীসহ সকল নিয়মিত কর্মচারীকে যথাসময়ে পদোন্নতির ব্যবস্থা করতে হবে। অধিদফতরের প্রস্তাবিত সাংগঠনিক কাঠামো কর্মকর্তাদের ন্যায় ৩য় ও ৪র্থ শ্রেণীর কমচারীদের সাংগঠনিক কাঠামো (সেটআপ) চূড়ান্তভাবে অনুমোদন করতে হবে। সাংগঠনিক কাঠামো অনুমোদন ব্যতিরেকে কোনভাবেই ৩য় ও ৪র্থ শ্রেণীর কোন পদে নিয়োগ কার্যক্রম গ্রহণ করা যাবে না।

ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকরির বর্তমান বয়সসীমা ৬০ বৎসরের স্থলে ৬২ বৎসর করতে হবে। ওয়ার্কচার্জড কর্মচারীদের মধ্যে বিনা পেনশনে যাদের বয়স ৬০ বছর পূর্ণ হয়েছে অথবা মৃত্যুবরণ করেছে তাদেরকে বিভাগীয়ভাবে যথোপযুক্তভাবে অনুদানের ব্যবস্থা করতে হবে।

বাংলার কথা/নভেম্বর ১২, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ হাবিবুর রহমান
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com