Today June 15, 2018, 4:51 pm |
Home » উত্তরের খবর » রাবির খাবার দোকানগুলোতে অভিযান, ১৫ দিনের আল্টিমেটাম

রাবির খাবার দোকানগুলোতে অভিযান, ১৫ দিনের আল্টিমেটাম

রাবি প্রতিনিধি ০
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) খাবার দোকানগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর করে তোলার জন্য করতে দোকান মালিকদের ১৫ দিনের আল্টিমেটাম দেয়া হয়েছে।আজ ১২ ফেব্রুয়ারি সোমবার দুপুরে দোকানগুলোতে অভিযান চালিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যদের একটি দল এই আল্টিমেটাম দেন।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতর সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে খাবার দোকানগুলোর খাবার মান ও পরিবেশ নিয়ে দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে দোকানগুলোর খাবারের মান ও পরিবেশ পর্যবেক্ষণের জন্য ৬ সদস্যের একটি কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতর। সেখানে সহকারী প্রক্টর আবু সাঈদ মো. নাজমুল হায়দারকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর ড. মুহাম্মদ হাবিবুর রহমান, মো. হুমায়ুন কবীর, শিবলী ইসলাম, গাজী তৌহিদুর রহমান এবং রবিউল ইসলামকে সদস্য করা হয়। সহকারী প্রক্টরের এই দলটি আজ বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর, শহিদুল্লাহ চত্বর, পরিবহণ মার্কেটের দোকানগুলোতে অভিযান চালায়। এসময় তারা সাগর ক্যান্টিনে নোংরা পানি ও রানার দোকানে অনেক পরিচ্ছন্নতা দেখতে পান।

 

সহকারী প্রক্টর আবু সাঈদ মো. নাজমুল হায়দার জানান, ‘দোকানগুলোতে খাবার তৈরির পরিবেশ পর্যবেক্ষণ করা হয়েছে। আমরা বলেছি, ১৫ দিনের মধ্যে দোকানগুলোতে স্বাস্থ্যকর পরিবেশ তৈরী করা হয়। ১৫ দিন পর আমরা দোকানগুলোতে আবার অভিযান পরিচালনা করবো। যে দোকানে খাবারের পরিবেশ অস্বাস্থ্যকর বলে মনে হবে, তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 

বাংলার কথা/আলী ইউনুস হৃদয়/ ১২ ফেব্রুয়ারি ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ হাবিবুর রহমান
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com