Today June 15, 2018, 6:45 pm |
Home » উত্তরের খবর » রাবিতে দুই দিনব্যাপী ‘সায়েন্স ফিয়েস্টা’ উদ্বোধন

রাবিতে দুই দিনব্যাপী ‘সায়েন্স ফিয়েস্টা’ উদ্বোধন

রাবি সংবাদদাতা ০
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাবের উদ্যোগে দুই দিনব্যাপী ‘সায়েন্স ফিয়েস্টা’ উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) আয়োজিত এ উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আবদুস সোবহান।

উদ্বোধন শেষে টিএসসিসিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক স্বপন কুমার রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. আনন্দ কুমার সাহা। ক্লাবের সভাপতি নূর-ই-ইশরাত হোসেনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি জহুরুল ইসলাম মুন। ক্লাবের কোষাধ্যক্ষ মেহেদী হাসান ও সদস্য ইশরাত জাহান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

দুই দিনব্যাপী এ বিজ্ঞান মেলায় প্রথম দিন আজ বুধবার প্রোজেক্ট শো, সায়েন্স অলিম্পিয়াড, সায়েন্স টক, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রুবিকস কিউব সমাধানসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। মেলায় রাজশাহীর বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় চার শতাধিক শিক্ষার্থী ও উদ্ভাবক অংশ নেন। এছাড়াও টিএসসিসি চত্বরে কয়েকটি স্টলে শিক্ষার্থীদের নানা উদ্ভাবন প্রদর্শন করা হয়।

এছড়া ও বিকেল ৩টায় ‘সায়েন্স টক’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ‘বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটি’র সাধারণ সম্পাদক মুনির হাসান।

আগামীকাল বৃহস্পতিবার পোস্টার প্রেজেন্টেশন, বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন ও সায়েন্স শো’র মধ্য দিয়ে দুই দিনব্যাপী এ আয়োজন শেষ হবে।

বাংলার কথা/সাইফ/ডিসেম্বর ২০, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ হাবিবুর রহমান
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com