Today November 25, 2017, 7:56 am |
Home » উত্তরের খবর » রাতেই কোরবানীর বর্জ্য অপসারণের নির্দেশ

রাতেই কোরবানীর বর্জ্য অপসারণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক ০
মধ্য রাতের মধ্যেই সকল বর্জ্য অপসারণ করে ঈদের পরদিন নগরীর পরিবেশ পরিচ্ছন্ন রাখতে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। ঈদুল আযহা উপলক্ষে কোরবানীর পশু জবেহকরণ ও বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের সচিবদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এই নির্দেশ দেন।

আজ ২৬ আগস্ট শনিবার সকালে নগর ভবনের জিআইজেড সভা কক্ষে অনুষ্ঠিত বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটি আয়োজিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল আলম মিলু।

সভায় মেয়র বলেন, ঈদুল আযহায় বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রাসিকের কাউন্সিলর এবং কর্মকর্তা ও কর্মচারীদের সকলকে আন্তরিকভাবে দায়িত্ব পালন করতে হবে। মধ্য রাতের মধ্যেই সকল বর্জ্য অপসারণ করে ঈদের পরদিন যেন নগরীর পরিবেশ পরিচ্ছন্ন থাকে, সেজন্য এ কাজে নিয়োজিত সকলকে নিজ নিজ অবস্থানে থেকে আরও বেশি দায়িত্বশীল হতে হবে।

মেয়র বলেন, ওয়ার্ড পর্যায়ে সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত স্থানে পশু কোরবানী নিশ্চিতকরণ করতে হবে।  পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ বান্ধব নগরী গড়ে তুলতে রাজশাহী সিটি কর্পোরেশন কোরবানীর বর্জ্য সংরক্ষণে নগরবাসীকে পলিব্যাগ দিয়ে সহযোগিতা প্রদান করবে। এ কার্যক্রমকে আরও গতিশীল রাখতে সার্বক্ষণিক মনিটরিং এর উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। ঈদুল আযহার দিন বিকেল চারটা থেকে সিটি কর্পোরেশন কন্ট্রোল রুমের সাহায্যে বর্জ্য অপসারণ কার্যক্রম নিয়ন্ত্রণ করবে।

তিনি বলেন, ঈদুল আযহার বর্জ্য অপসারণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন ও নাগরিক সচেতনতা সৃষ্টিতে ওয়ার্ড সচিবদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। মুসলমান সম্প্রদায়ের অন্যতম পবিত্র ধর্মীয় উৎসব উযাপনের লক্ষে মহানগরীকে পরিস্কার পরিচ্ছন্ন রাখা, সৌহার্দ্যপূর্ণ সামাজিক বন্ধন অটুট রাখা এবং ধর্মীয় ঐতিহ্য অব্যাহত রাখার লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেন মেয়র।

সভায় স্বাগত বক্তব্য রাখেন রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন। আরও বক্তব্য রাখেন পার্ক ও বিনোদন স্পট ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান।

সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ারুল আমিন আযব, প্যানেল মেয়র-২ ও ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নুরুজ্জামান টিটো, নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি ও ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনসুর রহমান, পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ১৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ বেলাল আহমেদ, ক্রীড়া ও সংস্কৃতি স্থায়ী কমিটির সভাপতি ও ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনির হোসেন, মহিলা ও শিশু বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ শাহানাজ বেগম শিখা, জন্ম-মৃত্যু নিবন্ধন ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ নাসিরা খানম, মেয়রের একান্ত সচিব ওয়ালিদ হাসান মাহমুদ, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) মুস্তাক হোসেন ঝন্টু ও বিভিন্ন ওয়ার্ডের সচিববৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলার কথা/পিআর/আগস্ট ২৬, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
সহকারী সম্পাদক (রংপুর বিভাগ): তিতাস আলম
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com