Today May 27, 2018, 9:37 pm |
Home » অপরাধ ও আইন » রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে জেএমবির ৪ সদস্য আটক

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে জেএমবির ৪ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহীর গোদাগাড়ী ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা থেকে জেএমবির সক্রিয় চার সদস্যকে আটক করেছে র‌্যাব। আজ ১৪ মে সোমবার দুপুরে র‌্যাব-৫ এর সদর দপ্তরে আটককৃকতদের সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

এরা হলেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মহিশালবাড়ি রামনগর এলাকার গোলাম কিবরিয়ার ছেলে নাঈমুল ইসলাম নাঈম (২০) ও পিয়ারুল ইসলাম, রাজশাহী মহানগর পুলিশের বেলপুকুর থানার আমজাদ আলীর ছেলে জুয়েল মিয়া (২৮) এবং চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার কোদালকাঠি মধ্যচরের মৃত আব্দুল মান্নানের ছেলে সাহাবুল ইসলাম (২৩)। এসময় তাদের নিকট থেকে ১৫ টি সাংগঠনিক বই, চারটি ব্যক্তিগত ডায়েরি, ১৫টি লিফলেট, সীমসহ মোবাইল সেট উদ্ধার করা হয়।

র‌্যাব-৫ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রোববার রাতে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মহিশালবাড়ি ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার কোদালকাঠি মধ্যচর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা জেএমবির সক্রিয় সদস্য বলে দাবি করেছে র‌্যাব।

র‌্যাবের দাবি, গত ১৮ ফেব্রুয়ারি রাজশাহীর তানোর উপজেলার বিলশহর গ্রামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র সক্রিয় সদস্য সাহেবজান আলীর বাসায় অভিযান চালিয়েছিল র‌্যাব। ওইদিন সেখান থেকে সাহেবজানসহ জেএমবি’র দুই সদস্যকে গান পাউডার, জিহাদী বই ও বোমা তৈরির বিভিন্ন উপকরণসহ গ্রেপ্তার করা হয়। ওইদিন ঘটনাস্থল থেকে আরও কিছু সদস্য পালিয়ে যায়। এদের মধ্যে গত ২৫ ফেব্রুয়ারি রাজশাহীর পুঠিয়া উপজেলার জামিরা এলাকায় অভিযান চালিয়ে বিদেশী পিস্তল, আইইডি, গান পাউডার, জিহাদী বই ও বোমা তৈরির বিভিন্ন সরমঞ্জামসহ জেএমবি’র তিনজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি বিশেষ আভিযানিক দল রোববার রাতে গোদাগাড়ী উপজেলার মহিশালবাড়ি রামনগর ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পশ্চিম কোদালকাঠি মধ্যচর এলাকার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জেএমবির চার সদস্যকে আটক করেছে।

র‌্যাবের দাবি, আটটকৃতরা র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবি’র সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। তারা সংগঠনের বিভিন্ন অবৈধ কর্মকান্ডের সাথে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে বলেছে, সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে তারা দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, ইয়ানতের টাকা আদায়, জিহাদী দাওয়াতসহ সংগঠনের বিভিন্ন কর্মকান্ডে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে থাকে।

বাংলার কথা/পিআর/মে ১৪, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ হাবিবুর রহমান
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com