Today December 13, 2017, 1:57 am |
Home » অপরাধ ও আইন » রাজশাহীতে হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

রাজশাহীতে হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহীতে জাতীয় শ্রমিক ফেডারেশন নেতা আল আমিন হত্যা মামলায় এক আসামির ফাঁসি ও অপর একজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে আদালত দন্ডিতদের ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন। আজ ১৬ জুলাই রোববার দুপুরে রাজশাহী বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার এ রায় ঘোষণা করেন।

 

ফাঁসির দন্ডপ্রাপ্ত আব্দুল মালেক (৪২) নগরীর রাজপাড়া থানার মোল্লাপাড়া এলাকার সাবু ডাকাতের ছেলে। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত  জাহাঙ্গীর আলম (৩২) জেলার পবা উপজেলার দারুশা গ্রামের ভদু মন্ডলের ছেলে।

 

মামলার এজাহারের উদ্ধৃতি দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, নগরীর রাজপাড়া থানার মোল্লাপাড়া এলাকার আব্দুুল ওহাবের ছেলে জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা কমিটির সদস্য আল-আমিন (২৯) ২০১৩ সালের ৫ আগস্ট এলাকার মসজিদে তারাবির নামাজ শেষে বের হন। এসময় কড়ইতলা এলাকায় ধারালো অস্ত্র দিয়ে তার ওপর হামলা চালান সৎ মামা আব্দুল মালেক ও তার সহযোগী জাহাঙ্গীর আলম। পূর্ব শত্রুতার জের ধরে চালানো এ হামলায় ঘটনাস্থলেই প্রাণ হারান আল-আমিন। হত্যাকান্ডের আগে বেশ কয়েকদিন ধরে আল আামিনের সাথে তার সৎ মামা আব্দুল মালেকের নসিমন করিমন থেকে চাঁদা তোলা নিয়ে বিরোধ চলছিল।

 

এ ঘটনায় ওই দিন রাতে মালেক ও জাহাঙ্গীরকে আসামি করে নগরীর রাজপাড়া থানায় হত্যা মামলা দায়ের করেন নিহত আল-আমিনের বাবা আব্দুল ওহাব। এ মামলায় মোট ১৫ জনকে সাক্ষী করা হয়। তবে আদালত পাঁচজনের সাক্ষ্যগ্রহণ শেষেই এ রায় ঘোষণা করেন।

 

অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু জানান, দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলাটি হস্তান্তরের ১৩৫ দিনের মাথায় রোববার রায় ঘোষণা করা হয়। এসময় মামলার দুই আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়। বাদীপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মুন্না সাহা। আর আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট একরামুল হক।

 

রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নিহত আল-আমিনের স্বজন এবং শ্রমিক সংগঠনের নেতারা। নিহতের ছোট ভাই রাফিয়াত ইসলাম বাবু বলেন, ‘রায়ে আমরা সন্তষ্ট। তবে আমরা চাই দ্রুত এ রায় কার্যকর করা হোক। রাষ্ট্রের কাছে এখন এটিই আমাদের প্রত্যাশা।’

বাংলার কথা/জুলাই ১৬, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
সহকারী সম্পাদক (রংপুর বিভাগ): তিতাস আলম
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com