Today June 15, 2018, 12:25 am |
Home » উত্তরের খবর » রাজশাহীতে আঞ্চলিক পর্যায়ে স্কিল্স কম্পিটিশন অনুষ্ঠিত

রাজশাহীতে আঞ্চলিক পর্যায়ে স্কিল্স কম্পিটিশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহীতে অনুষ্ঠিত হলো আঞ্চলিক পর্যায়ের স্কিল্স কম্পিটিশন। রাজশাহী বিভাগের ১৫টি পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ৪৫টি নতুন প্রযুক্তি নিয়ে এই কম্পিটিশনে অংশ নেয়।

আজ ১ ডিসেম্বর শুক্রবার সকালে মহানগর আওয়ামী লীগ সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে এই কম্পিটিশনের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপ-সচবি সুবোধ চন্দ্র ঢালী। এসময় অন্যান্যের  মধ্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, একটি আদর্শ ও সুশৃঙ্খল রাষ্ট্র গঠনে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। কারিগরি শিক্ষা বিকাশের মাধ্যমে আমরা এগিয়ে যাচ্ছি। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের এবং ৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে।

এর আগে সকালে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কলেজে এসে শেষ হয়। এসময় অতিথিরা কম্পিটিশনে অংশগ্রহণকারী বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউটের স্টল পরিদর্শন করেন।

পরে ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনার ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার মোঃ নূর-উর-রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহীর জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ ও কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপ-সচবি সুবোধ চন্দ্র ঢালী।

বাংলার কথা/পিআর/ডিসেম্বর ০১, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ হাবিবুর রহমান
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com