Today May 27, 2018, 9:42 pm |
Home » অপরাধ ও আইন » যুবলীগ নেতা সুমনকে স্থায়ীভাবে বহিস্কারের সুপারিশ

যুবলীগ নেতা সুমনকে স্থায়ীভাবে বহিস্কারের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক ০
এক কিশোরর সঙ্গে বিকৃত যৌনচারের অভিযোগ রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তৌহিদুল হক সুমনকে স্থায়ীভাবে দল থেকে বহিস্কারের সুপারিশ করা হয়েছে। আজ ১৪ মে সোমবার দুপুরে মহানগর যুবলীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপস্থিত ৯৮ সদস্যের সবাই সুমনকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিস্কারের পক্ষে অবস্থান নেয়।

নগরীর কুমারপাড়াস্থ আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে সভা শেষে মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী জানান, যুবলীগ নেতা সুমনের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে দল থেকে স্থায়ীভাবে বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভার সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য এখন কেন্দ্রীয় যুবলীগে চিঠি পাঠানো হবে।

 

দলীয় সূত্র মতে, সুমনের বিরুদ্ধে বিকৃত যৌনচারের অভিযোগ ওঠার পর গতকাল সোমবার রাজশাহী মহানগর যুবলীগের দ্বিতীয়বারের মতো কার্যনির্বাহী কমিটির জরুরি সভা ডাকা হয়। ওই সভায় সভাপতিত্ব করেন মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী। সভায় উপস্থিত সকলের সিদ্ধান্তে সুমনকে দল থেকে স্থায়ীভাবে বহিস্কারের সিদ্ধান্ত হয়। মহানগর যুবলীগের দপ্তর সম্পাদক মাহামুদ হাসান খান চৌধুরী ইতু’র পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত ২০ এপ্রিল মহানগর যুবলীগের এক সভায় সুমনকে সাময়িকভাবে বহিস্কার  করে তার বিরুদ্ধে উঠা অভিযোগের প্রেক্ষিতে ১৫ দিনের সময় বেধে দিয়ে সুমনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিল।

দলীয় সূত্রে জানা যায়, সম্প্রতি এক কিশোরকে প্রথম দফায় বাড়িতে ডেকে নিয়ে গিয়ে নির্যাতনের পর তাকে বিকৃত যৌনচারে বাধ্য করেন যুবলীগ নেতা সুমন। এরপর আরো কয়েক দফা একই ঘটনা ঘটনো হয় ওই কিশোরের সাথে। এর মধ্যে বিকৃত এই যৌনাচারের একটি ভিডিও ফুটেজ গত ১৫ এপ্রিল ফাঁস হয়ে যায়। ভিডিওটি ভাইরাল হলে নগরীতে তোলপাড় শুরু হয়। ভিডিওটি ধারণ করে সোহাগ নামের এক যুবক।

 

ঘটনা জানাজানির পর থেকে নিখোঁজ রয়েছে সোহাগ। এমন দাবি করে তার মা আকলিমা বেগম সম্প্রতি নগরীর চন্দ্রিমা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। এছাড়াও ঘটনার শিকার সুমনের রোষানল থেকে বাঁচতে আত্মগোপন করেছে।

এদিকে সুমনের বিকৃত যৌনচারের ভিডিও নিয়ে গত শুক্রবার জুম্মার নামাজে মসজিদের ইমামের মন্তব্যের জের ধরে নগরীর শিরোইল কলোনী মসজিদে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরদিন এলাকার নারীরা সুমনের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করে।

বাংলার কথা/পিআর/মে ১৪, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ হাবিবুর রহমান
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com