Today June 15, 2018, 7:14 am |
Home » অপরাধ ও আইন » মুচলেকা দিয়ে ছাড়া পেলেন প্রাইভেট পড়ানো ৪ শিক্ষক

মুচলেকা দিয়ে ছাড়া পেলেন প্রাইভেট পড়ানো ৪ শিক্ষক

নাটোর প্রতিনিধি ০
নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়ায় স্কুল চলাকালীন সময়ে প্রাইভেট পড়ানোর অভিযোগে চারজনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। আজ ৯ মার্চ শনিবার সকাল ১১টার দিকে বনপাড়ার মালিপাড়া রোডের প্রাইভেট গলির পৃথক চারটি কক্ষ থেকে তাদের আটক করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার পারভেজ কোচিং ও প্রাইভেট বিরোধী এই অভিযানের নেতৃত্ব দেন।

আটককৃতরা হলেন- উপজেলার গুনাইগাটি গ্রামের তসলিম উদ্দিনের ছেলে বোরহান উদ্দিন, বনপাড়া গ্রামের আতাউর রহমানের ছেলে শামীম হোসেন, আটুয়া গ্রামের শের আলীর ছেলে সানোয়ার হোসেন ও লালপুর উপজেলার ঘাটচিলান গ্রামের আলী আহমেদের ছেলে ইমরান হোসেন। এদের মধ্যে বোরহান উদ্দিন বনপাড়া আলীম মাদরাসার খন্ডকালিন শিক্ষক, অন্যরা বিভিন্ন প্রতিষ্ঠানের স্নাতকোত্তর শ্রেণীর শিক্ষার্থী।

চারজনকে আটক করে ইউএনও অফিসে নিয়ে গেলে তারা কান্নাকাটি শুরু করে। একই সাথে ভবিষ্যতে আর প্রাইভেট পড়াবে না বলে প্রতিজ্ঞা করে ক্ষমা চায়। পরে ইউএনও আনোয়ার পারভেজ তাদেরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন।

ইউএনও আনোয়ার পারভেজ বলেন, উপজেলার মালিপাড়া রোডের প্রাইভেট গলিসহ বিভিন্ন স্থানে ক্লাশ বাদ দিয়ে প্রাইভেট পড়ানোর অভিযোগ আছে। এখন থেকে প্রতিনিয়ত অভিযান চলবে। তিনি বলেন, প্রাইভেট শিক্ষকদের শাস্তি দেওয়ার চেয়ে প্রাইভেট পড়ানো বন্ধ করাই আসল উদ্দেশ্য। তাই প্রথম দিনে আটককৃতদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, কোন এমপিও ভুক্ত শিক্ষককে এ ভাবে পেলে তাদের বিরুদ্ধে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলার কথা/নাইমুর রহমান/মার্চ ১০, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ হাবিবুর রহমান
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com