Today November 25, 2017, 7:49 am |
Home » উত্তরের খবর » বেরোবিতে সাকিবের ক্রিকেট কথন ও কর্মশালায় রাশেকের গুণগান

বেরোবিতে সাকিবের ক্রিকেট কথন ও কর্মশালায় রাশেকের গুণগান

তিতাস আলম ০

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) খেলার মাঠে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ক্রিকেট কথন ও কর্মশালায় অংশ নিয়ে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়ন পেতে আগ্রহী রংপুর-৫ আসনের সংসদ সদস্য এইচএন আশিকুর রহমানের ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক রাশেক রহমানের জন্য দোয়া চেয়েছেন। এতে দর্শকদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

আজ বুধবার বেলা সোয়া ১১টার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর সভাপতিত্বে এ বেরোবি খেলার মাঠে ক্রিকেট কথন ও কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানা গেছে, বুধবার ক্রিকেটার সাকিব আল হাসান রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আসছে এজন্য কয়েকদিন থেকে ব্যাপক প্রচারণা চালানো হয় নগরীতে। প্রচারণায় বলা হয় সাকিব আল হাসান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ক্রিকেট কথন ও কর্মশালা অংশ নিবেন। এ জন্য সকাল থেকেই হাজার হাজার দর্শক ক্যাম্পাসে উপস্থিত হন। দর্শকের ভিড় সামলাতে নিরাপত্তকর্মীদের হিমসিম খেতে হয়। এরপর বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ সাকিব আল হাসান ও রাশেক রহমানকে নিয়ে মঞ্চে ওঠেন। এরপর শিক্ষক তাবিউর রহমান সংক্ষিপ্ত বক্তব্য শেষে অনুষ্ঠান সঞ্চালন করেন।

এসময় সাকিব আল হাসান ক্রিকেট কথন ও কর্মশালায় অংশ নিয়ে বলেন, রাশেক রহমান কথা দিয়ে কথা রাখেন । তাই তাকে আমার ভাল লাগে। তিনি আপনাদের দোয়া প্রার্থী। আপনারা যদি তার সাথে থাকেন আশা করি রংপুরকে তিনি সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। ক্রিকেটের প্রতি রংপুরবাসির ভালভাসা দেখে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমরা যেন ভবিষ্যতে বিশ্বকাপ ছিনিয়ে আনতে পারি সেজন্য সকলে দোয়া করবেন। এরপরপরই তিনি সহ মঞ্চের সবাই মঞ্চ ছেড়ে চলে যান। এতে দর্শকরা ক্ষিপ্ত হয়ে পড়েন।

উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ তার বক্তব্যে বলেন, আমাদের তারুণের অহংকার রাশেক রহমান। রংপুরকে গড়তে তার বিকল্প নেই। তাই আমরা সবাই তাকে পাশে রাখি। তিনি সবাইকে রাশেক রহমানের পাশে থাকার আহবান জানান। তিনি যেন আমাদেরকে এমন চমৎকার অনুষ্ঠান উপহার দিতে পারেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ-সম্পাদক ও জেলা সদস্য রাশেক রহমান তার বক্তব্যে বলেন, নেতৃত্বশুন্য অবহেলিত রংপুর। এখানে নেতৃত্বের অভাব রয়েছে। রংপুর সিটিকে আধুনিক নগরী গড়তে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন আমাকে যদি সুযোগ দেওয়া হয় তাহলে রংপুর সিটিকে একটি মডেল সিটি হিসেবে গড়ে তুলব।

উপস্থিত কয়েকজন দর্শক বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রাশেক রহমানের মাধ্যমে সাকিব আল হাসানকে ক্যাম্পাসে নিয়ে আসেন ক্রিকেট কথন ও কর্মশালায় ক্রিকেট সম্পর্কে ধারণা দেয়ার জন্য। সে অনুযায়ী মাইকিংও করা হয়েছে। কিন্তু অনুষ্ঠানের দিন শুধু রাশেক রহমানের গুনগান করা হয়েছে। এটা ঠিক হয়নি।

আয়োজকদের পুরো ঘোষণায় সাকিব আল হাসান তরুণদের উদ্দেশ্যে নিজের অভিজ্ঞতা শেয়ার ও সন্ত্রাস ও মাদকামুক্ত রংপুর গঠন এবং মাদকাসক্তদের খেলাধুলা ও শরীরচর্চায় উদ্বুদ্ধকরণ রাখবেন বলে প্রচারণা চালানো হয়েছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় মাঠের অনুষ্ঠানে এর কোনটিরও প্রতিফলন ঘটেছি।

এব্যাপারে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির এসআই মহিবুল ইসলাম জানান, দর্শকদের চাপে সাকিবের অনুষ্ঠানে কিছুটা সমস্যা দেখা দিয়েছিল। সকলের সহযোগিতায় আমরা তা নিয়ন্ত্রণে নিয়ে আসি।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ও অনুষ্ঠানের আহবায়ক ড. আবুল কালাম মোঃ ফরিদ-উল-ইসলাম জানান, সাকিব আল হাসানকে দেখতে দর্শকরা একসাথে হুড়োহুড়ি করে যাওয়ার সময় অনেকে পড়ে যায় । প্রশিক্ষনের বিষয়ে তিনি বলেন, সময় না থাকায় সাকিব আল হাসান অনুষ্ঠান সংক্ষিপ্ত করে চলে যান।

অপরদিকে বেরোবির মাঠে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের হয়ে জেলা ক্রীড়া সংস্থার বিপক্ষে ক্রিকেট খেলায় অংশ নেয়ার কথা থাকলেও নিরাপত্তাজনিত কারণে অংশ নিতে পারেননি সাকিব আল হাসান।

উল্লেখ্য আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে রাশেদ রহমান সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। বিকেলে রংপুর ক্রিকেট গার্ডেনে ক্রিকেট প্রেমিদের প্রশিক্ষণ দেন সাকিব আল হাসান।

বাংলার কথা/তিতাস আলম/১৩ সেপ্টেম্বর,২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
সহকারী সম্পাদক (রংপুর বিভাগ): তিতাস আলম
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com