Today May 27, 2018, 3:31 pm |
Home » অন্যান্য » বইমেলায় মাসুমা রুমার প্রথম গল্পগ্রন্থ ‘যে রাতের শেষ নেই’

বইমেলায় মাসুমা রুমার প্রথম গল্পগ্রন্থ ‘যে রাতের শেষ নেই’

বাংলার কথা ডেস্ক 0
লেখক, পাঠক ও প্রকাশকের প্রিয় অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে তরুণ কথাসাহিত্যিক মাসুমা রুমার প্রথম গল্পগ্রন্থ ‘যে রাতের শেষ নেই’। গ্রন্থটি প্রকাশ করেছেন পরিবার পাবলিকেশন্স। প্রচ্ছদ করেছেন কাব্য করিম। গ্রন্থটি পাওয়া যাবে পরিবার পাবলিকেশন্সের ১৫৯ নম্বর স্টলে।

‘যে রাতের শেষ নেই’ গ্রন্থে রয়েছে মানব সম্পর্কিত ২৬টি গল্প। গল্পকার গ্রন্থটিতে সম্পর্ক নিয়ে চমৎকার সরল বাস্তবিক চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আসলে মানব-মানবীর সম্পর্কের মনস্তাত্ত্বিক খেলা খেলেছেন গল্পকার। গল্পগুলো পড়ে পাঠক মানব সম্পর্ক নিয়ে ভাবতে শুরু করবে। পাঠক নতুন সম্পর্ক গড়ে তোলার প্রেরণা পাবে। গল্পের সবচেয়ে আকর্ষণীয় বিষয় হলো- প্রতিটি গল্পের একটি করে বার্তা আছে। গল্পকারের প্রত্যাশা পাঠক গল্প পড়ে শেষ পর্যন্ত শূন্য হাতে ফিরবে না। কিছু নিয়েই আবার সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করবে।

গল্পকার ও কথাসাহিত্যিক মাসুমা রুমা বলেন, ‘যে রাতের শেষ নেই’ গল্পগ্রন্থটি পাঠকের মনে জায়গা করে নিবে। আর সে শক্তিকে ধারণ নতুন করে নিজেকে তৈরি করতে চাই।

কথাসাহিত্যিক মাসুমা রুমা বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে পড়াশোনা করছেন। এর আগে বইমেলায় কিশোর কবিতার বই ‘গ্রামের টানে’ প্রকাশিত হয় । গল্পকারের গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলায়।

বাংলার কথা/২ ফেব্রুয়ারি ২০১৮

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ হাবিবুর রহমান
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com