Today September 21, 2017, 9:21 am |
Home » উত্তরের খবর » প্রতিমন্ত্রী নুরুজ্জামান দরিদ্র মার্শাল আর্ট কন্যাকে ৬০ হাজার টাকা দিলেন

প্রতিমন্ত্রী নুরুজ্জামান দরিদ্র মার্শাল আর্ট কন্যাকে ৬০ হাজার টাকা দিলেন

নিজস্ব প্রতিবেদক ০

উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ে ‘২০তম বিশ্ব তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এ আমন্ত্রণ পাওয়া লালমনিরহাটের মার্শাল আর্ট কন্যা সান্তনা রানী রায়কে ৬০ হাজার টাকা অনুদান দিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। আজ মঙ্গলবার সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে সান্তনা রায়ের হাতে এ অনুদান তুলে দেয়া হয়।

লালমনিরহাটের আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের হরিদাস গ্রামের দরিদ্র কৃষক সুবাস চন্দ্র রায় ও মা যমুনা রানীর মেয়ে সান্তনা রানী আগামী ১৫ সেপ্টেম্বর উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ে ২০তম তায়কোয়ান্দো বিশ্ব চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় আমন্ত্রণ পায়। কিন্তু বাধা হয়ে দাড়ায় তার অংশগ্রহণ ফি ও পোশাক-পরিচ্ছদের জন্য নগদ টাকা। এ কথা জানতে পেরে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর একমাত্র ছেলে রাকিবুজ্জামান আহম্মেদ বিষয়টি প্রতিমন্ত্রীকে জানিয়ে ৬০ হাজার টাকা আর্থিক অনুদানের ব্যবস্থা করে দেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, আমার নিজ জেলার একটি প্রত্যন্ত এলাকা থেকে একটি দরিদ্র পরিবারের মেয়ে যেভাবে তার খেলোয়াড়ি জীবন সমৃদ্ধ করেছে এবং বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। আমি এ জন্য গর্বিত।

সাান্তনা রানী প্রতিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘আমি অত্যন্ত দরিদ্র পরিবারের মেয়ে। প্রতিমন্ত্রী মহোদয় আমাকে আর্থিক সহায়তা না করলে আজ আমি হয়তো এই প্রতিযোগিতায় অংশ নিতে পারতাম না।’

উল্লেখ্য, সান্তনা রানী ২০১৪ সালে নেপালে অনুষ্ঠিত ৭ম এশিয়ান তায়কোয়ান্দো প্রতিযোগিতায় অংশ নিয়ে স্বর্ণপদক লাভ করেন। সে তিন বোন ও এক ভাইয়ের মধ্যে সবার বড়। রাজশাহী সরকারি কলেজ থেকে মাস্টার্স ও এলএলবি করেছেন। বুধবার তার ঢাকা থেকে পিয়ংইয়ংয়ের উদ্দেশে রওনা হওয়ার কথা।

বাংলার কথা/তিতাস আলম/১২ সেপ্টেম্বর, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
সহকারী সম্পাদক (রংপুর বিভাগ): তিতাস আলম
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com