Today June 22, 2018, 12:25 am |
Home » উত্তরের খবর » পবিপ্রবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, হল ভাঙচুর

পবিপ্রবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, হল ভাঙচুর

পাবনা সংবাদদাতা ০

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া ও হল ভাঙচুরের ঘটনা ঘটেছে। হলের আসন বরাদ্দ ও আধিপত্য বিস্তার নিয়ে এই ঘটনা ঘটে। আজ ১৭ জুলাই সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দফায় দফায় চলে সংঘর্ষ ও দেশীও অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া।

 
শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের আসন বরাদ্দ নিয়ে ছাত্রলীগের সভাপতি শাহেদ সাদেকী শান্ত-সেক্রেটারী ওয়ালীউল্লাহ গ্রুপের সাথে সহ-সভাপতি আরাফাত হোসেন-মতিন গ্রুপের দ্বন্দ্ব দেখা দেয়। এরই জের ধরে সোমবার ভোরে সহ-সভাপতি আরাফাত গ্রুপের লোকজন সভাপতি শান্ত গ্রুপের এক কর্মীকে মারধোর করে। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ক্যাম্পাস চত্বরে লাঠিশোঠা নিয়ে পাল্টপাল্টি ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

 

এক পর্যায়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের দু’টি কক্ষে ভাঙচুর চালায়। এসময় ক্যাম্পাসে উত্তেজনা দেখা দিয়ে দিলে শিক্ষার্থীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পর থেকে বিশ্ব্যবিদ্যালয়ের ক্লাস বন্ধ হয়ে যায়।
 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আওয়াল কবির জয় বলেন, হলের আসন বরাদ্দ দিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ঝামেলা হয়েছে। বঙ্গবন্ধু হলের দু’টি কক্ষে ভাঙচুর করা হয়েছে। তিনি জানান, ঘটনা নিরসনে সোমবার বিকেলে পাবনা সদর আসনের সংসদ সদস্য দুই পক্ষকে নিয়ে বৈঠকে বসবেন।

 
এদিকে, ক্যাম্পাস থমথমে পরিবেশ বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

বাংলার কথা/ইউনুস/জুলাই ১৭, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ হাবিবুর রহমান
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com