Today September 21, 2017, 5:40 am |
Home » উত্তরের খবর » পদ্মাপাড়ের বিশাল কড়াই গাছটি কেটে ফেলা হচ্ছে

পদ্মাপাড়ের বিশাল কড়াই গাছটি কেটে ফেলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহী নগরীর পাঠানপাড়া এলাকার লালনপার্ক সংলগ্ন পদ্মাপাড়ে অর্ধশতবর্ষি একটি কড়াই গাছ কেটে ফেলছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। আজ ১২ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল থেকে গাছটি কুঠার দিয়ে কেটে ফেলা হচ্ছে। আগামিকাল বুধবারের মধ্যে হয়তো গাছটি সম্পূর্ণ কেটে ফেলা হবে। এ নিয়ে ওই এলাকার সাধারণ মানুষ এবং পদ্মাপাড়ে ঘুরতে যাওয়া বিনোদনপ্রেমীদের মাঝে দেখা দিয়েছে চরম ক্ষোভ।

 

 

প্রত্যক্ষদর্শীরা জানান, লালনশাহ উন্মুক্ত মঞ্চের পাশের রাস্তার পূর্ব পাশে বেড়ে উঠা বিশালাকারের গাছটি মঙ্গলবার সকাল থেকেই কাটতে শুরু করে কয়েকজন শ্রমিক। স্থানীয়রা তাদের কাছে জানতে চাইলে শ্রমিকরা জানায়, পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে লিজ নিয়ে এক ঠিকাদার গাছটি কেটে ফেলছেন। তবে কতো টাকায় লিজ দেওয়া হয়েছে, তা জানেন না বলে দাবি করেন শ্রমিকরা।

 

 

স্থানীয় ব্যবসায়ী নজরুল ইসলাম বলেন, আমার বাবার আমলের প্রায় ৫৫-৬০ বছরের এ গাছটি এলাকার মানুষদের যেমন ছায়া দিতো, তেমনি পদ্মার সৌন্দর্য উপভোগ করতে যাওয়া বিনোদনপ্রেমীদেরও ছাঁয়া দিয়ে শীতল করে রাখতো। কিন্তু এই গাছটিতেই শ্যোন দৃষ্টি পড়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের। যার ফলে কোন কারণ ছাড়াই গাছটি হঠাৎ করে কাটার সিদ্ধান্ত নিয়েছে তারা।

 

 

পদ্মাপাড়ে ঘুরতে যাওয়া শিক্ষার্থী নারগিস আরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘গাছটি এখানকার যেমন সৌন্দর্যবর্ধন করে রেখেছিল, তেমনি পথচারিদের গরমের সময় ছায়া দিয়ে শীতল করে রাখতো। অথচ এই গাছটিই কেটে ফেলা হচ্ছে। ভাবতে খুব খারাপ লাগছে।

 

 

এ বিষয়ে জানাতে পাউবোর নির্বাহী প্রকৌশলী মোখলেছুর রহমানের মোবাইল ফোনে বার বার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি।

 

বাংলার কথা/সেপ্টেম্বর ১২, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
সহকারী সম্পাদক (রংপুর বিভাগ): তিতাস আলম
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com