Today October 18, 2017, 2:50 am |
Home » উত্তরের খবর » নারী নির্যাতন দমন আইন পুরুষ নির্যাতনের প্রধান হাতিয়ার শীর্ষক সভা

নারী নির্যাতন দমন আইন পুরুষ নির্যাতনের প্রধান হাতিয়ার শীর্ষক সভা

রংপুর আফিস ০

নারী নির্যাতনের পাশাপাশি পুরুষ নির্যাতন কম হচ্ছে না। পার্থক্য একটাই নারী নির্যাতন হলে তারা সহজেই বলতে পারে। আর পুরুষ নির্যাতন হলে লজ্জায় তারা বলতে পারে না। আর এই সুযোগকে কাজে লাগিয়ে নারীরা এখন পুরুষের উপর মানসিক ও শারীরিক নির্যাতন করে আসছে। তাই অবিলম্বে পুরুষ নির্যাতন প্রতিরোধে পুরুষ বিষয়ক মন্ত্রনালয় প্রতিষ্ঠা করতে হবে।

পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ (পুনিপ্রআবা) রংপুর জেলা শাখার আয়োজনে শনিবার সকালে রংপুর প্রেস ক্লাবে নারী নির্যাতন দমন আইন “পুরুষ নির্যাতন” এর প্রধান হাতিয়ার শীর্ষক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ (পুনিপ্রআবা) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ মোঃ খায়রুল আলম।

আলোচনা সভায় আলোচক ছিলেন রংপুর জজ কোটস্থ স্পেশাল কোটের পিপি, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের ষ্ট্রাষ্টি এ্যাড. রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা, বিশিষ্ট কথা সাহিত্যিক এ্যাড. এম.এ বাশার, মানবাধিকার ও পরিবেশ আন্দোলন (মাপা) রংপুরের সভাপতি এ্যাড. মুনির চেীধুরী, প্রেস ক্লাব রংপুরের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বাবু, এ্যাড. সবুক্তগীন রুম্মান, প্রাক্তন মেডিকেল অফিসার ডাঃ মোঃ সাইফুল ইসলাম রাজু ও এনজিও কর্মকর্তা মোখলেছুর রহমান। সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ (পুনিপ্রআবা) কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক ও রংপুর জেলা শাখার আহবায়ক মোঃ ফারুক শাজেদ শুভ।

সভায় পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশের ২১ দফা দাবি কার্যকর হবে লেখা ব্যানার ও ফেস্টুনে চারদিকে টাঙ্গানো হয়। সেই সাথে দেনমোহর ধার্য বিষয়ে কনের শিক্ষাগত যোগ্যতা, রুপ, গুন, আর্থিক-সামাজিক অবস্থান ও বরের পরিবারের সামর্থ্যরে সঙ্গে সামঞ্জস্য রেখে মোহরানা ঠিক রাখার আহবান জানান।
বাংলার কথা/১৬ সেপ্টেম্বর, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
সহকারী সম্পাদক (রংপুর বিভাগ): তিতাস আলম
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com