Today May 27, 2018, 6:23 pm |
Home » উত্তরের খবর » নাটোরের সকালে রাতের অন্ধকার!

নাটোরের সকালে রাতের অন্ধকার!

নাটোর প্রতিনিধি ০

দিনে এমন নিষক অন্ধকার কেউ দেখেনি আগে। ৩০ এপ্রিল সোমবার, সকাল পৌনে নয়টা। ঘরের জানালা খুলে বাইরে তাকালে বোঝার উপায় নেই, তখন রাত না দিন। প্রকৃতির এমন রুপ কেউ দেখেনি আগে। সারা নাটোর ঢেকে গেছে অন্ধকারে। যেন সিঁদুরে মেঘ! এমন কালো মেঘের কথা নিকট অতীতে বর্ষীয়ান লোকজনও দেখেছেন বলে মানতে পারছেন না।
সোমবার সকালে শহরের কানাইখালীস্থ নাটোর প্রেসক্লাবের সামনে থেকে মেঘে ঢাকা অন্ধকার শহরের কয়েকটি ছবি সেলফোনে ধারণ করেন স্থানীয় গণমাধ্যমকর্মী সুফী সান্টু। ছবিতে দেখা যায়, রাস্তায় দু’একটি অটোরিক্সা লাইট জালিয়ে চলাচল করছে। এছাড়া চোখে পড়ার মতো তেমন মানুষ বা যানবাহনের দেখা নেই।
মৌসুমের প্রথম কালবৈশাখী ঝড় হয়েছে নাটোর শহরে। সেই সাথে হয়েছে ব্যাপক শিলাবৃষ্টি। সোমবার সকাল সাড়ে আটটার পর থেকে মেঘাচ্ছন্ন আকাশ অন্ধকার হতে থাকে এবং কিছুক্ষণের মধ্যে ঝড় শুরু হয়। বৈশাখের শুরু থেকে জেলার বিভিন্ন উপজেলাগুলোয় কমবেশি ঝড় হলেও বৈশাখের মাঝামাঝি সময়ে কালবৈশাখী হানা দিলো শহর ও পাশ্ববর্তী এলাকাগুলোতে।
এদিকে, সোমবার ভোরে শুরু হওয়া ঝড়ে গাছ উপড়ে নাটোরের সিংড়া উপজেলার বিয়াশ ইউনিয়নের জরিনা বেগমের টিনের ঘর ভেঙ্গেছে।
বড়াইগ্রাম কেন্দ্রিয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তা জানান, বনপাড়াসহ আশেপাশের এলাকায় শিলাসহ হালকা ঝড়বৃষ্টি হচ্ছে সকাল থেকে।
একইসময় নাটোরের বাগাতিপাড়া, নলডাঙ্গা ও লালপুরে বজ্রপাতসহ ব্যাপক শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, শিলাবৃষ্টির কারণে হালতিবিল ও চলনবিলের ধান  এবং আমের ব্যাপক ক্ষতি হবে।

বাংলার কথা/নাইমুর রহমান/এপ্রিল ৩০, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ হাবিবুর রহমান
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com