Today December 13, 2017, 2:01 am |
Home » জাতীয় খবর » ‘দুদকের কারণে সড়ক নির্মাণ ও সংস্কারে দুর্নীতি বৃদ্ধি পাচ্ছে’

‘দুদকের কারণে সড়ক নির্মাণ ও সংস্কারে দুর্নীতি বৃদ্ধি পাচ্ছে’

অ্যাডভোকেট ফারুক আহমেদ ০
সকল বেহাল সড়ক সংস্কার, রুপা হত্যার বিচার ও যানজট নিরসনে পাবলিক ট্রান্সপোর্ট বৃদ্ধির দাবিতে শান্তি সড়ক  সমাবেশ ও মানববন্ধনে বক্তারা বলেছেন, দুদকের কারণে সড়ক নির্মাণ ও সংস্কারে দুর্নীতি বৃদ্ধি পাচ্ছে। কেন না, দুর্নীতিবাজ ঠিকাদারদের বিরুদ্ধে দুদক পদক্ষেপ না নেয়ায় দুর্নীতির মাত্রা বাড়ছে। ১০ টাকার কাজ এক টাকাতেই শেষ করে বাগিয়ে নিচ্ছে সরকারি অর্থ। এ ব্যাপারে পদক্ষেপ নিতে হবে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই। তা না হলে এখন ১৭শ’ সড়ক বেহাল হয়েছে, আগামীতে ৩১শ’ হবে।

আজ ২০ অক্টোবর শুক্রবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তবা এসব অভিযোগ করেন। সমাবেশে বক্তব্য রাখেন- সেভ দ্য রোড-এর প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী, মহাসচিব শান্তা ফারজানা, যুগ্ম মহাসচিব দুলাল হোসেন দুলাল, জাতীয় সাংস্কৃতিকধারার নির্বাহী সভাপতি রিপন শান, আলতাফ হোসেন রায়হান, গিয়াস হায়দার, মডেল সাহাব, বাবর চিশতী, লিও ইসমাঈল, সায়মন, সিরাজুল ইসলাম বাবু, মাসুদ রানা, নূরুল আলম প্রমুখ।

সেভ দ্যা রোড-এর সিনিয়র ভাইস চেয়ারম্যান মঞ্জুরুল আলম টিপুর সভাপতিত্বে নিরাপদ পথ-নিরাপদ দেশ-নিরাপদ জীবনের লক্ষ্যে এগিয়ে চলা সংগঠন সেভ দ্য রোড-এর সড়ক সমাবেশ-এ দেশের বরেণ্য রাজনীতিক-শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিক-সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গের মধ্যে সংহতি প্রকাশ করেন লায়ন এরশাদ রানা।

এসময় বক্তারা রুপা হত্যাকন্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করে বলেন, নতুন প্রজন্ম নিরাপদ পথ চায়। এই পথে কোন মৃত্যু-লাঞ্ছনা-বন্ধনা বা ধর্ষণ চায় না। তারা সড়ক-নৌ-আকাশ ও রেলপথকে কেন্দ্র করে সরকারের সত্যিকারের সমৃদ্ধ বাংলদেশ গড়ার কাজ দেখতে চায়। আর তাই যানজট নিরসনে পাবলিক ট্রান্সপোর্ট বৃদ্ধি এখন সময়ের দাবি। সেভ দ্য রোড-এর নেতৃবৃন্দ আকাশ-সড়ক- রেল ও নৌপথকে নিরাপদ করার জন্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ১১ জুলাইকে নিরাপদ পথ দিবস ঘোষণার মধ্য দিয়ে মিরসরাই ট্রাজেডিতে নিহত অর্ধশত কিশোরকে স্মরণীয় করে রাখার আহবান জানান জাতির জনকের কন্যা শেখ হাসিনার প্রতি।

০ অ্যাডভোকেট ফারুক আহমেদ, সদস্য-মিডিয়াসেল, মুঠোফোন: ০১৬৭৫১৭৯১৮৯

বাংলার কথা/পিআর/অক্টোবর ২০, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
সহকারী সম্পাদক (রংপুর বিভাগ): তিতাস আলম
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com