Today September 21, 2017, 9:09 am |
Home » উত্তরের খবর » চারঘাটে শোয়ার ঘরে গোখরার আস্তানা

চারঘাটে শোয়ার ঘরে গোখরার আস্তানা

চারঘাট (রাজশাহী) সংবাদদাতা ০
রাজশাহীতে একের পর এলাকার বাড়িতে পাওয়া যাচ্ছে গোখরা সাপের আস্তানা। এবার গোখরার আস্তানা মিলেছে চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের শিবপুর গ্রামের মেহেদি হাসানের শোয়ার ঘরে। এখান থেকে দু’দফায় ১২ টি বাচ্চা গোখরা পিটিয়ে মারা হয়েছে। এনিয়ে এলাকায় সাপের ভীতি ছড়িয়ে পড়েছে।

 

মেহেদি হাসান জানান, গতকাল শুক্রবার দুপুরের পর শোয়ার ঘরের দরজার কাছে একটি বাচ্চা গোখরা দেখে মারা হয়। এর একটু পর একই ঘরের খাটের নিচে আরেকটি বাচ্চা গোখরা দেখে সন্দেহ হলে পুরো ঘর খুঁজে ঘরের কোনায় একটি গর্ত থেকে ৬টি বাচ্চা গোখরা মারা হয়। এঘটনায় আতঙ্কে সারা রাত কেউ ঘুমাতে পারেনি।

তিনি জানান, আজ ১৫ জুলাই শনিবার সকালে একই গর্ত থেকে একটি মা গোখরা দেখে ওঝাকে খবর দিয়ে খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। তবে সেখান থেকে আরও ৬টি বাচ্চা গোখরা মারা হয়।

 

এনিয়ে এলাকায় সাপের ভীতি ছড়িয়ে পড়েছে। রাত থেকেই এলাকার উৎসুক জনতা মেহেদি হাসানের বাড়িতে ভিড় জমাতে থাকে। এদিকে শোয়ার ঘরে দু’দফায় বাচ্চা গোখরা বের হওয়ার পরও মা গোখরাকে খুঁজে না পাওয়ায় সাপ আতঙ্কের মধ্যে রয়েছে পরিবারটি।

 

গত কয়েক দিন ধরেই রাজশাহী অঞ্চলে গোখরা সাপের আর্বিভাবে পুরো জেলা এখন সাপের আতংকে ভুগছে। এর আগে রাজশাহী নগরীর বুধপাড়াসহ জেলার বিভিন্ন এলাকা থেকে কয়েকশ’ গোখরা মারা হয়। এসময় পাওয়া যায় শতাধিক সাপের ডিম। সেগুলো নস্ট করে ফেলা হয়েছে।

বাংলার কথা/জুলাই ১৫, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
সহকারী সম্পাদক (রংপুর বিভাগ): তিতাস আলম
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com