Today June 15, 2018, 1:16 am |
Home » উত্তরের খবর » কালীগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা উদ্বোধন

কালীগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা উদ্বোধন

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি ০

বিজ্ঞান ও প্রযুক্তির বিষয়ে সবাইকে আন্তরিক হতে হবে। শিক্ষাকে জীবন থেকে আলাদা করা যায়না। আজ শনিবার লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ২০১৮ এর উদ্বোধন অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এসব কথা বলেন।

“মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যত” এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রধান অতিথি আরো বলেন, বিজ্ঞান শিক্ষার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনেক অবদান রয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে এ সরকার যে দৃষ্টান্ত স্থাপন করেছে যা গোটা বিশে^ সমাদৃত। আমাদের ছাত্ররা দেশ-বিদেশে বিজ্ঞান ও প্রযুক্তির অবদান রাখছে। তিনি আরো বলেন বিজ্ঞান ও প্রযুক্তির বিষয়ে সবাইকে আন্তরিক হতে হবে। আমাদের সরকার গরিব ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের ব্যবস্থা করেন।

উপজেলার তুষভান্ডার আর এম এম পি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এ মেলায় উপজেলার স্কুল ও কলেজের ২০টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন বিষয় প্রদর্শন করেন।

উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখানে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ, কালীগঞ্জ কেইউপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশিদুজ্জামান আহমেদ, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মকবুল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু বিজয় কুমার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আফরোজা বেগম।

পরে মন্ত্রী উপজেলার চাপারহাটে জামেনা-রওশনারা মহিলা কলেজে শিক্ষার মান উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

বাংলার কথা/ মোছাঃ সিরাজুন্নাহার/০৩ মার্চ, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ হাবিবুর রহমান
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com