Today December 13, 2017, 1:59 am |
Home » উত্তরের খবর » ‘আওয়ামী লীগ ও বিএনপি জাপার ক্ষতি চায় না’

‘আওয়ামী লীগ ও বিএনপি জাপার ক্ষতি চায় না’

লালমনিরহাট প্রতিনিধি ০
‘আওয়ামী লীগ ও বিএনপি উভয়ই জাতীয় পার্টির (জাপা) ক্ষতি চায় না, কিন্তুু তারা আমাদের উপরে যেতেও দেয় না।’ জাতীয় পার্টি’র কো-চেয়ারম্যান ও সাবেক বাণিজ্যমন্ত্রী জি.এম কাদের শনিবার রাতে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা জাতীয় পাটির কার্যালয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
উপজেলা জাপা’র সিনিয়র যুগ্ম আহবায়ক আবুল কাশেম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এই বিনিময় সভায় জি.এম কাদের বলেন, ‘আমরা লোভ-লালসার রাজনীতি করি না। নিজেরা আনন্দ-উল্লাস করবো, সেই রাজনীতি আমরা করি না। আর সেই জন্য ক্ষমতায় আসতেও চাই না। আমরা ক্ষমতায় থাকা অবস্থায় যেমন সাধারন মানুষের কাছ থেকে ভালোবাসা-সম্মান পেয়েছি, বর্তমানেও তার থেকে কোন অংশে কম পাচ্ছি না। মানুষ এখনো অন্তর থেকে জাতীয় পার্টিকে ভালোবাসে। এ কারণেই আমরা দেশের মানুষের জন্য ক্ষমতায় আসতে চাই।’
তিনি আরো বলেন, ‘১৯৯১ ও ১৯৯৬ সালে লালমনিহাট জেলার ৩টি আসনই আমাদের ছিলো। কিন্তু দুর্ভাগ্যক্রমে সে সময় আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য আমরা সমর্থন দিয়েছিলাম। আর আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই এরশাদ সাহেবকে জেলে যেতে হয়। ১৯৯৬ পরে যে নির্বাচন হয়েছিলো, তখন তাকে অযোগ্য ঘোষণা করা হয়েছিল। যার জন্য আমি রংপুর থেকে ও লালমনিরহাট-৩ আসনে নির্বাচন করেছিলাম। সে সময় আমরা লালমনিরহাট-১ ও লালমনিরহাট-৩ আসন ২টি হারিয়েছিলাম। কারণ তখন আওয়ামী লীগ ১৪ দল নিয়ে নির্বাচন করেছে, আর বিএনপি ৪টি দল নিয়ে করেছে এবং একমাত্র আমরা করেছিলোম এককভাবে।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লালমনিরহাট জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি আলহাজ্ব এমজি মোস্তফা ও এস. কে খাজা মঈন উদ্দিন, যুগ্ম-সম্পাদক রোকন উদ্দিন বাবুল, রংপুর-৪ আসনে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থী মোস্তফা সেলিম বেঙ্গল, উপজেলা জাপা’র সদস্য সচিব মিজানুর রহমান মিলন প্রমুখ।

এ ছাড়াও  পাটগ্রাম ও হাতীবান্ধা  উপজেলার বিভিন্ন ইউনিয়নের দলীয় নেতা-কর্মীরা মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। এর আগে জি.এম কাদের শনিবার বিকেলে কালীগঞ্জ উপজেলার চাপারহাটের নাবিলা ফারাহ বিদ্যানিকেতন চত্বরে এক দলীয় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বাংলার কথা/ইলিয়াস বসুুনিয়া পবন/নভেম্বর ১৯, ২০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

সম্পাদকমন্ডলীর সভাপতি: ড. প্রদীপ কুমার পান্ডে
সম্পাদক: শ.ম সাজু
সহকারী সম্পাদক (রংপুর বিভাগ): তিতাস আলম
২০৯ (৩য় তলা), বোয়ালিয়া থানার মোড়, কুমারপাড়া, রাজশাহী। ফোন: ০১৯২৭-৩৬২৩৭৩, ই-মেইল: banglarkotha.news@gmail.com